অলি উল্লাহ রনি, চকরিয়া:
চকরিয়ার পৌর এলাকায় বসতভিটার বিরোধকে কেন্দ্র করে টানা হেছড়ায় বোনের কোল থেকে পড়ে দেড়মাস (১মাস ১৪দিন) বয়সি এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ১৭জানুয়ারি বেলা ১২টার দিকে পৌরসভার ৫নং ওয়ার্ড পালাকাটা খোন্দকারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশুর নাম লতিফা জন্নাত নূরী। শিশুটি একই এলাকার বাসিন্দা কবির আহমদের কন্যা।
সূত্রে প্রকাশ, গত ২দিন আগে ভিটা দখল-বেদখলকে কেন্দ্র করে নিহত শিশুর পিতা কবির আহমদগংয়ের বাড়ি ভাংচুর করে। পাশ্ববর্তী জনৈক গুরা মিয়ার ছেলে আবু তাহের, জাফর আলম ও হাবিবুর রহমানগং হামলার ঘটনা সংঘটিত করেছে বলে দাবি করেন শিশুর মা সাহারা খাতুন।
তিনি জানান, এরই জের ধরে বুধবার বেলা ১২টার দিকে তারা পুনরায় সন্ত্রাসী হামলা চালিয়ে পরিবারের সদস্যদের ব্যাপক মারধর করে। এসময় বড়বোন মেরিনা আক্তারের কোলে থাকা শিশু লতিফা জন্নাতকে নিয়ে দু’পক্ষ টানা হেছড়া করলে কোল থেকে মাটিতে পড়ে যায় সে। এতে গুরুতর আহত শিশু লতিফাকে মূমুর্ষ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সময় শিশুর মা সাহারা খাতুন (৩০) ও শিশুর বড় বোন মেরিনা আক্তার (১৩) আহত হয়েছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।